বাংলাদেশ-ইতালির মধ্যে আরও বাণিজ্য বিষয়ে আশাবাদী বিজিএমইএ

বাংলাদেশ ও ইতালির মধ্যে আরও বাণিজ্য সুযোগের বিষয়ে আশাবাদী দেশের তৈরি পোশাক শিল্প মালিক ও রপ্তানিকারক সমিতি বিজিএমইএ। সম্প্রতি বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ঢাকার গুলশানে ইতালীয় দূতাবাসের নবনিযুক্ত ট্রেড কমিশনার এবং ট্রেড প্রমোশন অফিসের পরিচালক আলেসান্দ্রো লিবারেটোরির সঙ্গে সাক্ষাৎকালে এ আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিজিএমইএর পরিচালক আসিফ আশরাফ। বৈঠকে তারা দুই দেশের মধ্যে উন্নয়ন সহযোগিতা জোরদার এবং দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধির সম্ভাব্য উপায় নিয়ে আলোচনা করেন। তারা ইতালীয় বাজারে বাংলাদেশ কীভাবে হাই-অ্যান্ড পণ্যের রপ্তানি শেয়ার বাড়াতে পারে, তা নিয়েও কথা বলেছেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, বাংলাদেশ ও ইতালির মধ্যে পারস্পরিক বাণিজ্য সুবিধা অর্জনের বিপুল সম্ভাবনা রয়েছে, যার এখনও সদ্ব্যবহার করা হয়নি। তিনি বাণিজ্য কমিশনার আলেসান্দ্রো লিবারেটোরিকে অনুরোধ করেন বাংলাদেশের উদীয়মান শিল্প খাতে, বিশেষ করে নন-কটন টেক্সটাইল খাতে ইতালীয় ব্যবসায়ীদের বিনিয়োগ উৎসাহিত করার জন্য।

এ সময় তিনি বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের শক্তি ও সক্ষমতা তুলে ধরতে বিজিএমইএয়ের উদ্যোগে ঢাকায় অনুষ্ঠিতব্য মেইড ইন বাংলাদেশ উইকএ অংশ নেওয়ার জন্য আলেসান্দ্রো লিবারেটোরিকে আমন্ত্রণ জানান।