সরকারের উদারতাকে বিএনপি-জামায়াত দুর্বলতা মনে করছে: নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, গণতান্ত্রিক দেশে সব দল ও সংগঠনের স্বাধীন মত প্রকাশের অধিকার রয়েছে। তাই সরকার সব দলের প্রতি সহমর্মী। কিন্তু আন্দোলনের নামে বিএনপি-জামায়াত বর্তমানে দেশব্যাপী সন্ত্রাস, হামলা ও নৈরাজ্য সৃষ্টি করে অরাজক পরিস্থিতি তৈরির চক্রান্ত করছে। তাদের এই পরিকল্পিত নৈরাজ্যে সরকার এখনো নমনীয় ভাব প্রদর্শন করে যাচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী উদারতার পরিচয় দিয়ে তাদের চায়ের দাওয়াতও দিয়েছেন। কিন্তু তারা তাদের সন্ত্রাসী কার্যক্রম চালিয়েই যাচ্ছে। সরকারের উদারতাকে তারা দুর্বলতা মনে করছে। বাংলাদেশ আওয়ামী লীগ সম্প্রীতির রাজনীতিতে বিশ্বাসী। কিন্তু বিএনপি জামায়াতের সন্ত্রাস নৈরাজ্য চলতে থাকলে সরকার তা নিয়ন্ত্রণ করতে অবশ্যই পদক্ষেপ গ্রহণ করবে।

রোববার (৪ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম মহানগরীর বায়েজিদের আমিন জুট মিল দক্ষিণ গেট শহীদ মিনার চত্বরে আওয়ামী লীগ, শ্রমিকলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

৪৩ নম্বর সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. রুহুল আমিন মুন্সির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আবদুল মালেকের সঞ্চালনায় প্রতিবাদ সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মহব্বত আলী খান, বায়েজিদ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল নবী লেদু, আবদুল লতিফ, নুর আলম প্রমুখ বক্তব্য রাখেন।