কানাডায় পোশাক শিল্পের প্রচারে দূতাবাসের সহযোগিতা চেয়েছে বিজিএমইএ

কানাডায় বাংলাদেশ ও দেশের পোশাক শিল্পকে তুলে ধরতে টরেন্টোতে বাংলাদেশের কনস্যুলেট জেনারেলের সহযোগিতা চেয়েছেন পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। তিনি বাংলাদেশের উন্নয়ন কার্যক্রমে কানাডায় বসবাসরত অনাবাসী বাংলাদেশিদের সম্পৃক্ত করার পথ প্রশস্ত করতেও তাদের আহবান জানান।

স্থানীয় সময় শুক্রবার (২৬ আগস্ট) কানাডার টরেন্টোতে কনস্যুলেট জেনারেলে বাংলাদেশের কনসাল জেনারেল মো. লুৎফর রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় এ অনুরোধ জানান। এসময় জায়ান্ট গ্রুপের পরিচালক আজফার হাসানও উপস্থিত ছিলেন।

বিজিএমইএ সভাপতি কনসাল জেনারেলকে বিজিএমইএ কর্তৃক গৃহীত বিভিন্ন উদ্যোগসমূহ, বিশেষ করে বাংলাদেশের পোশাক শিল্পের অনবদ্য গল্পগুলো ও একইসঙ্গে শিল্পের সক্ষমতা বিশ্বব্যাপী তুলে ধরার জন্য বিজিএমইএ যে অ্যাপারেল ডিপ্লোমেসী উদ্যোগ গ্রহণ করেছে তা অবহিত করেন।

প্রচেষ্টার অংশ হিসেবে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ইউরোপীয় দেশসমূহ মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডাসহ বহির্বিশ্বে বেশ কয়েকটি দেশে বিজিএমইএ প্রতিনিধিদলের নেতৃত্ব দিয়েছেন এবং সেসব দেশে তারা বাংলাদেশের পোশাক শিল্পের স্বার্থ রক্ষায় এবং শিল্পের ভাবমূর্তি উন্নত করতে বৈশ্বিক ব্র্যান্ড ও অন্যান্য স্টেকহোল্ডাদের সাথে বৈঠক করেছেন।

ফারুক হাসান বলেন, বিজিএমইএ ১২ নভেম্বর থেকে ১৮ নভেম্বর ২০২২ মেইড ইন বাংলাদেশ উইক এর আয়োজন করছে। যার উদ্দেশ্য হলো বাংলাদেশের পোশাক শিল্পের সব স্টেকহোল্ডারদের একই ছাদের নিচে নিয়ে আসা। পাশাপাশি শিল্পের ভবিষ্যৎ সম্ভাবনা ও রোডম্যাপ নিয়ে আলোচনা করা। কনসাল জেনারেলকে টরেন্টোতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল থেকে বিদেশি বিনিয়োগকারীদের ওয়ান স্টপ সেবা দেওয়ার জন্যও অনুরোধ জানান তিনি।