রাশিয়ার নৌবহরের প্রধান কার্যালয়ে ইউক্রেনের হামলা

কৃষ্ণ সাগরে রাশিয়ার নৌবহরের প্রধান কার্যালয়ে ইউক্রেন ড্রোন হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন রুশ নিয়ন্ত্রিত ক্রাইমিয়ার সেবাস্তপুলের একজন শীর্ষ কর্মকর্তা। এতে পাঁচজন আহত হয়েছেন বলেও দাবি করা হয়। হামলার কারণে পূর্ব পরিকল্পিত নৌবাহিনী দিবস উপলক্ষে আয়োজিত উৎসব বাতিল করতে হয়েছে। খবর বিবিসির।

কৃষ্ণ সাগরের কাছে ক্রাইমিয়ার গুরুত্বপূর্ণ বন্দরনগরী সেবাস্তপুলের গভর্নর মিখাইল রাযভোযায়েভ বলেন, আমাদের নৌদিবস পণ্ড করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইউক্রেন। প্রাথমিক তথ্য বলছে, এটি একটি ড্রোন ছিল। যে পাঁচজন আহত হয়েছে তারা সবাই প্রধান কার্যালয়ের কর্মী।

তিনি বলছেন, নিরাপত্তার কথা মাথায় রেখে নৌবাহিনী দিবসের আয়োজন বাতিল করা হয়েছে। তবে আহতদের বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হয়নি।

ফেডারেল সিকিউরিটি সার্ভিস এই হামলার তদন্ত করছে বলে জানিয়েছেন রাযভোযায়েভ। রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস জানিয়েছে, ক্রাইমিয়ার সিনেটর ওলগা কভিতিদি এটিকে সন্ত্রাসী হামলা বলে আখ্যা দিয়েছেন।

রাশিয়ার নৌবহরের প্রধান কার্যালয়ে ড্রোন হামলার অভিযোগ এমন সময়ে এলো যখন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার নিজ শহর সেইন্ট পিটার্সবার্গে গিয়ে নৌবাহিনী দিবস উদযাপনের আয়োজনে অংশ নিয়েছেন এবং তদারকি করছেন।

নৌবাহিনী দিবস রাশিয়ায় বার্ষিক ছুটির দিন হিসেবে পালিত হয়। সে সময় দেশটির নৌবাহিনী কুচকাওয়াজ করে ও এই দিনে নাবিকদের সম্মান জানানো হয়।