জিম্বাবুয়ের বিপক্ষেও নেই কোহলি, ফিরলেন সুন্দর-চাহার

ভারতীয় ক্রিকেট দলের চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল থেকে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলিকে। ধারণা করা হচ্ছিল, জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে কোহলিকে ফর্মে ফেরার পথ বানিয়ে দেবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

তা হয়নি, কোহলিকে বাইরে রেখেই জিম্বাবুয়ে সফরের স্কোয়াড ঘোষণা করেছে ভারত। যেখানে ফিরেছেন ওয়াশিংটন সুন্দর ও দীপক চাহার। এছাড়া দলে জায়গা পেয়েছেন রাহুল ত্রিপাঠি এবং কুলদ্বীপ যাদবও। বাইরে রাখা হয়েছে শ্রেয়াস আইয়ার, সুর্যকুমার যাদব, রবিন্দ্র জাদেজা ও ইয়ুজভেন্দ্র চাহালকে।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পাঁচ দিনের মধ্যে ভারতকে এশিয়া কাপের মঞ্চে নামতে হবে। যে কারণে নিয়মিত খেলোয়াড়দের অনেককেই রাখা হয়নি জিম্বাবুয়ের বিপক্ষে দলে। ওয়েস্ট ইন্ডিজ সফরের মতো এবারও ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান।

চলতি বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজে সবশেষ ভারতের হয়ে খেলেছিলেন সুন্দর ও চাহার। এরপর হ্যামস্ট্রিংয়ের চোটে ছিটকে যান চাহার, খেলতে পারেননি আইপিএলেও। আর আঙুলের ইনজুরিতে আইপিএলের মাঝপথ থেকে বাইরে চলে যান সুন্দর।

আগামী ১৮, ২০ ও ২২ আগস্ট হবে ভারত-জিম্বাবুয়ে সিরিজের তিন ওয়ানডে। সবগুলো ম্যাচই খেলা হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে। এরপর ২৭ আগস্ট থেকে এশিয়া কাপের লড়াইয়ে নামবে ভারত।

জিম্বাবুয়ের বিপক্ষে ভারতের স্কোয়াড
শিখর ধাওয়ান (অধিনায়ক), রুতুরাজ গাইকদ, শুবমান গিল, দীপক হুদা, রাহুল ত্রিপাঠি, ইশান কিশান (উইকেটরক্ষক), সানজু স্যামসন (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদ্বীপ যাদব, অক্ষর প্যাটেল, আভেশ খান, প্রাসিধ কৃষ্ণা, মোহাম্মদ সিরাজ ও দীপক চাহার।