সিটি ব্যাংকের আর্থিক প্রতিবেদন প্রকাশ

২০২২ সালের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে সিটি ব্যাংক। এতে দেখা যায়, এ বছরের জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত সিটি ব্যাংকের সম্মিলিত বা কনসোলিডেটেড শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ২ দশমিক শূন্য ৪ টাকা, যা ২০২১ সালের একই মেয়াদে ছিল ২ দশমিক ১৬ টাকা।

প্রতিবেদন অনুযায়ী, এই বছরের প্রথম ছয় মাসে ব্যাংকটির কনসোলিডেটেড কর পরবর্তী মুনাফা (প্রফিট আফটার ট্যাক্স) দাঁড়িয়েছে ২১৭ দশমিক ২২ কোটি টাকা, যা গত বছরের একই সময়ে ছিল ২৩০ দশমিক ৭৩ কোটি টাকা।

ব্যাংকের সাবসিডিয়ারি কোম্পানিগুলো মিলে এই কনসোলিডেটেড মুনাফার বিপরীতে শুধু ব্যাংকটির (সোলো বেসিস) নিজের কর পরবর্তী মুনাফা গত বছরের প্রথম ছয় মাসের চাইতে এ বছর ১০ কোটি টাকা বেড়েছে। গত বছরের প্রথম ছয় মাসে যা ছিল ১৯৫ দশমিক ৮ কোটি টাকা, তা এ বছর প্রথম ছয় মাসে দাঁড়িয়েছে ২০৬ দশমিক ১ কোটি টাকায়।

সিটি ব্যাংকের প্রধান কার্যালয়ে অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে বিনিয়োগকারী, শেয়ার বিশ্লেষক এবং গণমাধ্যমের কাছে আর্থিক প্রতিবেদনটি তুলে ধরা হয়।

প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন ব্যাংকের কৌশলগত অবস্থান এবং ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানান।

অনুষ্ঠানে ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার মো. মাহবুবুর রহমান আর্থিক প্রতিবেদন বিস্তারিতভাবে বর্ণনা করেন।

অনুষ্ঠানের শেষ পর্বে অংশগ্রহণকারীরা নানা প্রশ্ন উত্থাপন করেন এবং ব্যাংক ব্যবস্থাপনা কর্তৃপক্ষ সে সব প্রশ্নের ব্যাখ্যা ও উত্তর দেয়।