সাকিবের জন্য টুপিখোলা সম্মান: মাশরাফি

দেশে হাসপাতালে ভর্তি মা-সন্তানসহ পরিবারের বেশিরভাগ সদস্য। তবু দক্ষিণ আফ্রিকায় পুরো ওয়ানডে সিরিজ খেলেছেন বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সিরিজ জেতার অদম্য ইচ্ছা থেকেই মূলত দক্ষিণ আফ্রিকায় থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন সাকিব।

তার এই সিদ্ধান্তে বাহবা দিয়েছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, নির্বাচক হাবিবুল বাশার সুমন থেকে শুরু করে দলের অন্যান্য খেলোয়াড়রা। ত্যাগের অনন্য এক নজিরই স্থাপন করেছিলেন সাকিব।

এবার দেশের ইতিহাসের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও সাকিবের পিঠ চাপড়ে দিলেন। তার মতে, এক্ষেত্রে অন্য বড় ত্যাগ স্বীকার করেছেন সাকিব। তাই বিশ্বসেরা অলরাউন্ডারের জন্য টুপিখোলা সম্মান জানিয়েছেন মাশরাফি।

রোববার সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে মাশরাফি বলেছেন, সাকিবের যেটা হয়েছে, বাসার ৪-৫ জন অসুস্থ ছিল। আমাদের অবশ্যই সাকিবের ত্যাগটা দেখতে হবে। সে চাইলে চলে আসতে পারতো। সে থেকে গিয়ে দলকে সাপোর্ট দিয়েছে। এটা অবিশ্বাস্য, কারণ এক-দু্ইজন না, সবাই অসুস্থ ছিল।

তিনি আরও যোগ করেন, সবচেয়ে বড় ব্যাপার সে সিরিজটা জিততে চেয়েছিল। এটা কিছুটা স্বার্থপরের মতো বলা হয়ে যাবে, আমার দৃষ্টিকোণ থেকে। কারণ দিন শেষে তার পরিবারের সবাই অসুস্থ ছিল। দিন শেষে এটা সাকিবের সিদ্ধান্ত ছিল। সাকিব দুই দিক দারুণভাবে সামলে নিতে পেরেছে, এটা আমি মনে করি হ্যাটস অফ টু সাকিব।