ডানেডিনে ২৭ ওভারে বাংলাদেশের সংগ্রহ ১৪০

সকাল থেকেই ডানেডিনে বৃষ্টিমেদুর আবহাওয়া। ইউনিভার্সিটি ওভালে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ব্যাটিংটা খুব খারাপ করেননি বাংলাদেশের মেয়েরা। বৃষ্টির কারণে ২৭ ওভারে নামিয়ে নিয়ে আসা ম্যাচে প্রথমে ব্যাটিং করে ৮ উইকেটে ১৪০ রান স্কোরবোর্ডে তুলেছেন তারা।

বৃষ্টির কারণে খেলা শুরু হতে দেরি হয়েছে চার ঘণ্টা। টসে জিতেছে নিউজিল্যান্ড। বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাতে দেরি করেনি তারা। স্যাঁতস্যাঁতে আবহাওয়ায় বাংলাদেশের ব্যাটিংয়ের শুরুটা ছিল দুর্দান্ত। ফারজানা হক ও শামীমা সুলতানার উদ্বোধনী জুটিতে রান আসে ৫৯। সেটিও ৯.২ ওভারের মধ্যেই। শামীমা ৩৬ বলে ৩৩ করেন, চারটি বাউন্ডারিতে। ফর্মে থাকা ফারজানা হক পেয়েছেন অর্ধশতক। তিনি ৬৩ বলে ৫২ করেছেন। মজার ব্যাপার হচ্ছে, তাঁর ইনিংসে বাউন্ডারি মাত্র ১টি।

উদ্বোধনী জুটির পর অবশ্য কারও ব্যাট থেকেই বড় সংগ্রহ আসেনি। নিগার সুলতানার ১১ আর সোবহানা মুশতারির ১৩ ছাড়া বলার মতো কোনো সংগ্রহ নেই। তবে ফারজানা একপ্রান্ত ধরে রেখে খেলেই বাংলাদেশের সংগ্রহটাকে বাড়িয়েছেন। শুরুর দিকে নিউজিল্যান্ডের পেসারদের বেশ ভালোই খেলেছেন শামীমা ও ফারজানা। কিউই অধিনায়ক এরপর স্পিনার নিয়ে এসে বাংলাদেশের রানের রাশ টানেন।

নিউজিল্যান্ডের পক্ষে ২৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন অ্যামি স্যাটারদওয়েট। একটি করে উইকেট নিয়েছেন ফ্রান্সের ম্যাকি ও হ্যালি জ্যানসেন।