আইপিএলে মোস্তাফিজদের ম্যাচ কবে, কখন

২৬ মার্চ শুরু হচ্ছে আইপিএলের ১৫তম আসর, জানানো হয়েছিল আগেই। বিসিসিআই এবার টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে আকর্ষণীয় লিগের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করল।

২৬ মার্চ ওয়াংখেড়ে স্টেডিয়ামে চেন্নাই ও কলকাতার ম্যাচ দিয়ে শুরু হবে এবারের আইপিএল। মোস্তাফিজুর রহমানের দল দিল্লির প্রথম ম্যাচ ২৭ মার্চ। ব্র্যাবোর্ন স্টেডিয়ামে মুম্বাইয়ের বিপক্ষে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল চারটায়।

আইপিএলের আগে আছে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর। তবে এ সফরের টেস্ট সিরিজের দলে নেই মোস্তাফিজ। ওয়ানডে সিরিজ শুরু হবে ১৮ মার্চ, শেষ হবে ২৩ মার্চ। ফলে প্রথম ম্যাচ থেকেই দিল্লির হয়ে খেলতে পারবেন বাংলাদেশের বাঁহাতি পেসার।

এবারের আইপিএলে এসেছে নতুন দুটি দল। ১০টি দলের গ্রুপ পর্বে হবে ৭০টি ম্যাচ। মুম্বাই ও পুনের ৪টি ভেন্যুতে হবে লিগ পর্বের ৭০টি ম্যাচ। মুম্বাইয়ের ওয়াংখেড়ে, ব্র্যাবোর্ন ও ডিওয়াই পাতিল স্টেডিয়ামের সঙ্গে খেলা হবে পুনের এমসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। ওয়াংখেড়ে ও ডিওয়াই পাতিল স্টেডিয়ামে আছে ২০টি করে ম্যাচ, অন্য দুই মাঠে ১৫টি করে।

আইপিএল এবার হচ্ছে ভিন্ন ফরম্যাটে। নতুন ফরম্যাটে গ্রুপ পর্বে দিল্লি দুটি করে ম্যাচ খেলবে মুম্বাই, লক্ষ্ণৌ, কলকাতা, পাঞ্জাব ও রাজস্থানের বিপক্ষে। একটি করে খেলবে গুজরাট, বেঙ্গালুরু, হায়দরাবাদ ও চেন্নাইয়ের বিপক্ষে।

অবশ্য গ্রুপ পর্বের বিস্তারিত সূচি জানানো হলেও প্লে-অফের সূচি এখনো ঘোষণা করা হয়নি। এর আগে বলা হয়েছিল, আগামী ২৯ মে হবে এবারের আইপিএলের ফাইনাল।

আইপিএলে মোস্তাফিজদের দিল্লির ম্যাচ
২৭ মার্চ, প্রতিপক্ষ মুম্বাই, ব্র্যাবোর্ন, বিকেল ৪টা
০২ এপ্রিল, প্রতিপক্ষ গুজরাট, পুনে, রাত ৮টা
০৭ এপ্রিল, প্রতিপক্ষ লক্ষ্ণৌ, ডিওয়াই পাতিল স্টেডিয়াম, রাত ৮টা
১০ এপ্রিল, প্রতিপক্ষ কলকাতা, ব্র্যাবোর্ন, বিকেল ৪টা
১৬ এপ্রিল, প্রতিপক্ষ বেঙ্গালুরু, ওয়াংখেড়ে, রাত ৮টা
২০ এপ্রিল, প্রতিপক্ষ পাঞ্জাব, পুনে, রাত ৮টা
২২ এপ্রিল, প্রতিপক্ষ রাজস্থান, পুনে, রাত ৮টা
২৮ এপ্রিল, প্রতিপক্ষ কলকাতা, ওয়াংখেড়ে, রাত ৮টা
০১ মে, প্রতিপক্ষ লক্ষ্ণৌ, ওয়াংখেড়ে, বিকেল ৪টা
৫ মে, প্রতিপক্ষ হায়দরাবাদ, ব্র্যাবোর্ন, রাত ৮টা
৮ মে, প্রতিপক্ষ চেন্নাই, ডিওয়াই পাতিল স্টেডিয়াম, রাত ৮টা
১১ মে, প্রতিপক্ষ রাজস্থান, ডিওয়াই পাতিল স্টেডিয়াম, রাত ৮টা
১৬ মে, প্রতিপক্ষ পাঞ্জাব, ডিওয়াই পাতিল স্টেডিয়াম, রাত ৮টা
২১ মে, প্রতিপক্ষ মুম্বাই, ওয়াংখেড়ে, রাত ৮টা