নওয়াজকে বিদেশে যেতে দেওয়ার সিদ্ধান্ত ছিল ভুল: ইমরান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএল-এন নেতা নওয়াজ শরিফকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়াটা সরকারের ভুল সিদ্ধান্ত ছিল। গতকাল শুক্রবার এক জনসমাবেশে বক্তব্য দেওয়ার সময় এ কথা বলেন তিনি। খবর ডনের।

গতকাল পাঞ্জাব প্রদেশের মান্দি বাহাউদ্দিন এলাকায় এক জনসমাবেশে ভাষণ দেন ইমরান। ক্ষমতাসীন দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সমর্থকদের উদ্দেশে বক্তব্য দেন তিনি। এ সময় সাবেক প্রধানমন্ত্রী নওয়াজের অসুস্থতার সত্যতা নিয়ে প্রশ্ন তোলেন ইমরান। তিনি বলেন, প্রথমে একটি রোগের কথা বলা হলো, এরপর আরেকটি, তারপর আবার রক্তের অণুচক্রিকা কমে যাওয়ার কথা বলা হলো।

ইমরানের দাবি, নওয়াজের অসুস্থার বিষয়টি এমনভাবে উপস্থাপন করা হয়েছিল যে সরকার ভেবেছিল, তিনি আর বেশি দিন বাঁচবেন না। তবে সে ধারণা ভুল ছিল বলে উল্লেখ করেন তিনি। ইমরান বলেন, আমি মনে করি, নওয়াজকে বিদেশে যাওয়ার অনুমতি দিয়ে আমরা বড় ভুল করেছি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী আরও বলেন, নওয়াজ শরিফ অতীতে প্রায়ই খাইবার পাখতুনখাওয়া সফরে যেতেন এবং পিটিআই নেতারা ওই এলাকা চেনেন কি না, সে প্রশ্ন ছুড়ে দিয়ে বিদ্রূপ করতেন। কিন্তু ২০১৮ সালে এ প্রদেশেই দুইতৃতীয়াংশ ভোট পেয়ে জয়লাভ করেছে পিটিআই।

বিরোধী দলগুলোকে চোরের চক্র বলে উল্লেখ করেন ইমরান। জমিয়াত উলেমা ই ইসলাম-ফজলের (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমানকেও আক্রমণ করেন তিনি। তিনি বলেন, জেইউআই-এফ নেতা বিরোধী দলগুলোকে একত্র করার চেষ্টা করছেন এবং তিন মাস পরপর পিটিআই সরকারকে উৎখাতের ডাক দিচ্ছেন।

ইমরানের দাবি, ২০২৩ সালে তার দল পিটিআই আবারও ক্ষমতায় ফিরবেএমন শঙ্কায় বিরোধীরা এসব প্রচেষ্টা চালাচ্ছে।