‘মিডল্যান্ড অনলাইন’ অ্যাপে বাংলা কিউআর পেমেন্ট সেবার উদ্বোধন

চতুর্থ প্রজন্মের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি ব্যাংক মিডল্যান্ড ব্যাংক লিমিটেড মিডল্যান্ড অনলাইন অ্যাপে বাংলা কিউআর পেমেন্ট সেবার উদ্বোধন করলো এসএসএলকমার্জ ও মিডল্যান্ড ব্যাংক।

 

মঙ্গলবার (৩০ নভেম্বর) ব্যাংকের প্রধান কার্যালয়ে বাংলাদেশের সর্ববৃহৎ পেমেন্ট গেটওয়ে এগ্রিগেটর এসএসএলকমার্জ-এর অংশীদারত্বের মাধ্যমে মিডল্যান্ড ব্যাংকের মিডল্যান্ড অনলাইন অ্যাপে বাংলা কিউআর পেমেন্ট সেবার উদ্বোধন করেছে।

 

এই নতুন সেবার মাধ্যমে মিডল্যান্ড ব্যাংকের গ্রাহকরা এসএসএলকমার্জ-এর সকল খুচরা দোকান এবং ব্যবসা প্রতিষ্ঠান যেখানে বাংলা কিউআর দেয়া আছে সেখানে কিউআর কোডটি স্ক্যান করে অর্থ প্রদান করতে সক্ষম হবেন। বাংলা কিউআর হল একটি নতুন ধরনের পেমেন্ট প্রযুক্তি যা সম্পূর্ণ স্পর্শবিহীন এবং নগদবিহীন। বাংলাদেশ ব্যাংকের ন্যাশনাল কিউআর কোড স্ট্যান্ডার্ডের নির্দেশিকা অনুসারে এসএসএলকমার্জ এই নতুন পেমেন্ট প্রযুক্তি তৈরী করেছে। এই পেমেন্ট প্রযুক্তিতে বিক্রেতাদের বাংলা কিউআর পেমেন্ট নিতে কোনো মেশিন, এমনকি ইন্টারনেট-ও লাগবে না।

 

অনুষ্ঠানে এসএসএলকমার্জ এর পক্ষ থেকে গ্রুপ উপদেষ্টা  আহমেদ কামাল খান চৌধুরী, এবং মিডল্যান্ড ব্যাংকের পক্ষ থেকে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোঃ আহসান-উজ জামান সহ উভয় প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।