ইসলামী ব্যাংকের সাইবার সিকিউরিটি সচেতনতা ক্যাম্পেইন শুরু

সাইবার স্মার্ট হই নিরাপদ থাকি এ স্লোগানে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উদ্যোগে পক্ষব্যাপী সাইবার সিকিউরিটি সচেতনতা ক্যাম্পেইন শুরু হয়েছে। রোববার (২৩ অক্টোবর) ইসলামী ব্যাংক টাওয়ারে ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা প্রধান অতিথি হিসেবে এ ক্যাম্পেইন উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী, মো. ওমর ফারুক খান ও জে. কিউ. এম. হাবিবুল্লাহ, এফসিএস।

সাইবার সিকিউরিটির ওপর সেশন পরিচালনা করেন বাংলাদেশ ব্যাংকের চিফ ইনফরমেশন সিকিউরিটি অফিসার মো. মেহেদী হাসান। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবুল ফায়েজ মুহাম্মাদ কামালউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আহমেদ জোবায়েরুল হক ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এস.এম মিজানুর রহমান। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. আলতাফ হুসাইন, মো. নাইয়ার আজম, মো. সিদ্দিকুর রহমান, মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার ও মুহাম্মদ শাব্বির, চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার মো. মোস্তাফিজুর রহমান সিদ্দিকী, আইবিটিআর-এর প্রিন্সিপাল এসএম রবিউল হাসান এসময় উপস্থিত ছিলেন। ব্যাংকের সব জোন ও শাখাসমূহের প্রধানরা ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন।

মুহাম্মদ মুনিরুল মওলা প্রধান অতিথির ভাষণে বলেন, বর্তমান বিশ্বে সাইবার সিকিউরিটি বিষয়ে সচেতনতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তথ্যপ্রযুক্তির ক্রমবর্ধমান উন্নতি যেমন আমাদেন জীবনযাত্রা সহজ ও সাবলীল করেছে তেমনি বিভিন্ন সাইবার হামলা আমাদের জীবনযাত্রাকে করেছে ঝুঁকিপূর্ণ। এ থেকে উত্তরণের জন্য আমাদের সব পর্যায়ের জনশক্তির পাশাপাশি গ্রাহক ও এজেন্টদেরও সচেতন করতে হবে। সবার দায়িত্বশীল ও সচেতন ভূমিকা পালনের মাধ্যমে এ ঝুঁকি মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, সম্প্রতি আমরা সাইবার সিকিউরিটি নিয়ে আইএসও সার্টিফিকেট পেয়েছি। দেশের সবচেয়ে বড় ব্যাংক হিসেবে এ সার্টিফিকেট আমাদের দায়িত্বশীলতাকে আরও বাড়িয়ে দিয়েছে। গ্রাহকদের আমানতের সুরক্ষার জন্য বছরব্যাপী এ সচেতনতা কার্যক্রম পরিচালনা করতে হবে।