এ কোন শাহরুখ!

শাহরুখপ্রেমীদের ধৈর্যের বাঁধ প্রায় ভাঙতে বসেছিল। কোথায় যেন হারিয়ে গিয়েছেন তিনি। গত চার বছরে তাঁর কোনো ছবি মুক্তি পায়নি। তবে এবার কিং খানের পরপর তিনটি ছবি মুক্তি পাবে। তাঁর পাঠান, ডানকি ছবির পর আসতে চলেছে জওয়ান। আজ কিং খান জওয়ান ছবি টিজার মুক্তির মাধ্যমে তাঁর তৃতীয় ছবির কথা ঘোষণা করলেন। এই বলিউড সুপারস্টারের অনুরাগীদের জন্য এর থেকে খুশির খবর আর কীইবা হতে পারে।

প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্টের অ্যাকশন-থ্রিলারধর্মী ছবি জওয়ান। দক্ষিণের পরিচালক অ্যাটলি কুমার পরিচালিত এই ছবিটি সবার মুখে মুখে ছিল। আজ জওয়ান ছবির টিজার প্রকাশ হয়। ১ মিনিট ৩০ সেকেন্ডের টিজারে শাহরুখকে সম্পূর্ণ আলাদারূপে দেখা গেছে। আর তাঁর এই ভয়ংকর লুক রীতিমতো হাড় হিম করে দেবে। শাহরুখের একটা চোখ ছাড়া সারা মুখ ব্যান্ডেজে মোড়া। ছবির টিজারেই বোঝা যাচ্ছে যে অ্যাকশনের জন্য তিনি পুরোপুরি প্রস্তুত। টিজারের শেষ প্রান্তে এসে এক অদ্ভুত হাসি হেসে কিং খানকে বলতে শোনা গেছে, রেডি (প্রস্তুত)। তবে টিজার দেখে বোঝা যাচ্ছে যে এই বলিউড তারকা ছবিতে আরও অনেক চমক দিতে চলেছেন।

রেড চিলিজ সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের অফিশিয়াল অ্যাকাউন্টে জওয়ান ছবির টিজার পোস্ট করে লিখেছে, শাহরুখ খান আর অ্যাটলি কুমার একসঙ্গে যখন আসছেন, তখন ধামাল কিছু হবেই। অ্যাকশন আর বিনোদনমূলক ছবি জওয়ান-এর জন্য প্রস্তুত হন। ২ জুন ২০২৩এ ছবিটি প্রেক্ষাগৃহে আসতে চলেছে। কিং খান নিজেও এই ছবির টিজার পোস্ট করেছেন।

জওয়ান ছবি প্রসঙ্গে শাহরুখ বলেছেন, জওয়ান-এর গল্প সর্বজনীন, যা সব ভাষা, ভৌগোলিক বাধাকে প্রতিহত করবে। সবাই এই ছবিকে উপভোগ করবে। এই ব্যতিক্রমধর্মী ছবির সম্পূর্ণ কৃতিত্ব আমি পরিচালক অ্যাটলিকে দিতে চাই। আর আমিও এক নতুন অভিজ্ঞতার স্বাদ পেয়েছি। কারণ, আমি অ্যাকশন ছবি ভালোবাসি। পরিচালক অ্যাটলি এ ছবি প্রসঙ্গে বলেছেন, জওয়ান এমন এক ছবি, যাতে অ্যাকশন, আবেগ, ড্রামা ভরপুর আছে। আসলে এই ছবির মাধ্যমে আমি দর্শককে এক ব্যতিক্রমী অভিজ্ঞতা দিতে চেয়েছি। আমার মনে হয়েছিল শাহরুখ খান ছাড়া দ্বিতীয় কেউ এই ছবির জন্য উপযুক্ত নন। আর তাঁকে এই অবতারে আগে কেউ দেখেনি।

জওয়ান ছবিটি হিন্দি ছাড়াও তামিল, তেলেগু, মালায়লাম, কন্নড় ভাষাতেও মুক্তি পাবে। ছবিতে শাহরুখ খানের বিপরীতে দেখা যাবে দক্ষিণি তারকা নয়নতারাকে। যশরাজ ফিল্মসের পাঠান ছবিতে শাহরুখের বিপরীতে থাকবে দীপকা পাড়ুকোন। আর রাজকুমার হিরানীর ডানকি ছবিতে কিং খানের সঙ্গে অভিনয় করবেন তাপসী পান্নু।